Tuesday, October 23rd, 2018




মতলব উত্তর মেঘনায় অল্পের জন্যে দেড় শতাধিক যাত্রীর প্রান রক্ষা

ঢাকা থেকে চাঁদপুর গামী এমভি পূবালী-৫ লঞ্চটি গতরাত আড়াইটার দিকে বালির জাহাজের সাথে সংঘর্ষে বালির জাহাজটি ডুবেগেলেও লঞ্চটি দেড় শতাধিক যাত্রী নিয়ে অল্পের জন্যে রক্ষা পায়। লঞ্চটি অর্ধডোবা অবস্থায় পাশে আমিরবাদের চরে উঠিয়ে দিলে যাত্রীরা নেমে আসতে সক্ষম হয়। পরে এমভি বোগদাদিয়া-৮ এসে যাত্রীদেরকে চাঁদপুরে নিরাপদে পৌঁছে দেয়।

খোজ খবরনিয়ে জানা যায়, এমভি আব এ ঝমঝম নিয়মিতভাবে ঢাকা-চাঁদপুর চলাচল করলেও এর পরিবর্তে গত রাতে ঢাকা-পটুয়াখালীগামী এমভি পূবালী-৫ লঞ্চটি ঢাকা-চাঁদপুর যাতায়াতের জন্যে আনা হয়। সেই পূবালী-৫ নামক লঞ্চটি রাত আড়াইটার দিকে বিপরীত দিক থেকে আসা একটি বালির জাহাজের মুখোমখি হলে এই দুর্ঘটনা ঘটে। বালির জাহাজটি ঘটনাস্থলেই ডুবে যায় আর লঞ্চটি অর্ধডোবা অবস্থায় নিকটস্থ চরে উঠিয়ে দিলে যাত্রীরা প্রানে রক্ষা পায়। বালির বড় আকৃতির জাহাজ এমভি আয়েশা’য় থাকা ৯ষ্টাফ সকলেই সাঁতরিয়ে চরে উঠতে সক্ষম হয় বলে জানাগেছে।
ঘটনার খবর পেয়ে রাতেই উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, সহকারী কমিশনার(ভ’মি) শুভাষীশ ঘোষ, মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি, স্থানীয় ফরাজীকান্দি ইউপি’র চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ ঘটনাস্থলে পৌঁছেন।
এ ব্যপারে কথাহলে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনস্পেক্টর আবু তাহের খানের সাথে কথাহলে তিনি বালির জাহাজের ৯ষ্টাফ সাঁতড়িয়ে চরেউঠে প্রানে রক্ষার পাবার বিষয়টি নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ